জামা’য়াত নেতা’দের কাঁ’ধে আহমদ শফী’র ম’র’দে’হ নি’য়ে বিত’র্ক

আহমদ শফী

হাটহা’জারী দারু’ল উলূম মুঈনুল ইসলা’ম মা’দ্রা’সায় হেফা’জত আমির শাহ আহমদ শফী’র জানাজায় অংশ নি’য়েছেন বাংলাদেশ জা’মায়া’তে ইসলা’মীর সে’ক্রেটা’রি জেনারে’ল অ’ধ্যাপক মিয়া গো’লাম পর’ওয়া’রসহ দ’লটির নে”তাক’র্মীরা।

এমনকি আহম’দ শফীর ম’র’দে’হ ব’হন’কারী খা’টিয়া তাদের কাঁ’ধে নি’তে দেখা গেছে। তাদের সহযো’গিতার অ’ভিযো’গ উঠছে হে’ফাজ’তের নে’তার বি’রু’দ্ধে। এ নিয়ে ক্ষু’ব্ধ কওমি অ’ঙ্গনের ছাত্র-শিক্ষ’করা।

শনিবার (১৯ সেপ্টেম্বর) হেফাজ’ত আমির ও বেফা’কুল মাদা’রিসি’ল আরাবিয়া বাংলা’দেশের স’ভাপতি শাহ আ’হমদ শফীর জা’না’জা হাট’হাজা’রী সং’গ্ন স্থা’নীয় ডাক বাং’লোতে সম্প’ন্ন হয় । বেলা সো’য়া ২টায় দিকে জা’নাযায় ইমা’মতি করেন শফীর বড় ছে’লে মাওলানা মুহা’ম্মাদ ইউসুফ মাদা’নী। হাট’হাজা’রী মাদ্রা’সা মসজি’দ সংল’গ্ন কবরস্থা’নে তাকে দা’ফ’ন করা হয়েছে।

সূত্র জানায়, জামায়াত নেতা’রা যখন জা’নাযায় অংশ নিতে আ’সেন, তখন সেখা’নে ছিলেন বাংলা’দেশ খেলা’ফ’ত যুব মজলিসের কেন্দ্রীয় স’ভাপতি মাও’লানা মুহা’ম্মাদ মা’মুনুল হক। তার স’হায়তায় জামা’য়াত নেতারা আহ’মদ শ’ফীর মর’দে’হ কাঁ’ধে নিয়ে দা’ফ’নে’ অংশ’গ্রহণ করেন।

মাওলানা মু’হাম্মা’দ মা’মুনুল হক প্রয়াত শী’র্ষ আলেম আ’ল্লামা আ’জি’জুল হকের ছেলে। ক’রোনা’ভা’ইরাসের ম’হামা’রির শুরুর দিকে মান’বতা’বিরোধী অপ’রাধে’র বিচারের রায়ে আ’মৃ’ত্যু কা’রাদণ্ডপ্রা’প্ত যু’দ্ধাপরা’ধী জামা’য়াত নেতা দে’লাওয়ার হো’সাইন সাঈ’দীর মুক্তির দাবি তু’লেছি’লেন মা’মুনু’ল হক।

আহমদ শফী

আহমদ শ’ফী বরাব’রই জা’মায়াতে’র রাজ’নৈতি’ক আদর্শে’র সমা’লোচনা করতে’ন। তার লিখিত ‘হক বা’তিলের চিরন্তন দ্বন্দ্ব’ বই’য়ে জামা’য়াতে ইসলা’মী দলকে এক’টি ভ্রান্ত ও বাতিল দল হি’সেবে উল্লে’খ করা হয়েছে। এ অভি’যো’র বিষয়ে জানতে চেষ্টা করেও মাও’লানা মু’হাম্মাদ মা’মুনুল হ’কের সঙ্গে যোগা’যোগ ক’রা যায়নি।

নাম প্রকাশে অনি’চ্ছুক কয়েক’জন মাদ্রাসা শিক্ষার্থী জানান, জা’মা’য়াত নেতাদের দেখে অনে’কেই ক্ষু’ব্ধ হন। কারণ আল্লা’মা শফী জামায়া’তের রাজনৈ’তিক মতবা’দকে বাতিল বলেই মনে কর’তেন। আর তার ম’রদে’হ তাদের কাঁ’ধে কি’ভাবে যায়। সে’খানে আহমদ শফী’র লাখ লাখ ছাত্র, ভক্ত উপস্থিত। তবে পরিস্থি’তি খা’রাপ হওয়া’র শঙ্কা’য় অনেকই তাৎক্ষণিক প্রতি’বাদ করে’ননি।

এদিকে এক সংবাদ বিজ্ঞ’প্তি’তে জা’মায়াত জানি’য়েছে, হেফা’জতে ইস’লামের আমির শাহ আহ’মদ শফী নামা’জে জা’নাজায় অংশগ্রহণ করে’ছেন বাংলাদেশ জা’মা’য়াতে ইসলামীর সে’ক্রেটা’রি জেনারেল ও সা’বেক এমপি অ’ধ্যাপক মিয়া গো’লাম পরওয়ার।

সেক্রে’টারি জেনা’রেলের সঙ্গে জা’না’জায় আরও অংশ নেন দলটির কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও চট্টগ্রাম ম’হা’নগরী শাখা জামা’য়াতে ইস’লামীর নায়ে’বে আমির শাহজাহান চৌধুরী, কেন্দ্রী’য় মজলিসে শূরা সদস্য ও চট্টগ্রাম মহানগরী শাখার সেক্রেটা’রি নজরুল ইসলাম, চট্টগ্রাম উত্তর সাংগঠনিক জেলা শাখার আমির আ’মি’রুজ্জামান, চট্ট’গ্রাম মহানগরী শাখার সাংগঠ’নিক সম্পা’দক মোহা’ম্মাদ উল্লাহ ও ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি জে’নারেল সালাউদ্দিন আইয়ু’বীস’হ স্থানীয় জামা’য়াতে ই’সলামী ও ইসলামী ছাত্রশি’বিরের নেতা’কর্মীরা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*