মৃ’ত্যু’র আগে আ’ইরি’নকে কী বলতে চে’য়েছি’লেন সা’দেক বাচ্চু?

আইরিন-সাদেক

ঢাকাই সি’নে’মার জ’নপ্রি’য়’ অভি’নেতা সা’দেক বাচ্চু মা’রা’ গে’ছেন। রাজ’ধানী’র মহা’খালী’র ইউ’নিভার্সা’ল হাস’পাতা’লে চিকিৎসা’ধীন অ’বস্থা’য়” সো’মবার (১৪ সেপ্টেম্বর) দুপুর ১২টা ০৫ মিনি’টে শে’ষ নিঃশ্বা’স’ ত্যা’গ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রা’জি’উন)।

চলতি মাসে সাদে’ক বা’চ্চু ফোন করে চিত্র’নায়ি’কা আই’রিন সুল’তা’নার সাথে কথা বল’তে চে’য়েছি’লেন। আই’রিন সু’লতা’না বলেন, ‘এই তো ক’য়েক’দিন আ’গে গত ৪ সে’প্টে’ম্বর সা’দেক বাচ্চু আংকে’ল আ’মাকে ফোন দিয়ে’ছি’লেন। তখন আ’মি বাইরে ছি’লাম, তখন আংকে’ল’কে বলি বা’সায় গি’য়ে ফো’ন দেব।

কিন্তু বা’সায় ফি’রতে অনেক রাত হ’ওয়ায় আর ফো’ন দি’তে পা’রিনি। তার পর’দি’নও ফোন দেওয়া হলো’ না। পরে আমি যখন ফোন দি’লাম, তখন তিনি হা’সপা’তালে। কিন্তু উনি আমা’কে কী বল’তে চেয়ে’ছিলে’ন তা আমার মনে প্র’শ্নই থেকে গেল। এখন আ’ফসো’স লাগছে, এই আফ’সোস’টাই সারা’জী’বন থাকবে।’

সাদেক বাচ্চু

আই’রিন জা’নান, সাদেক আং’কেল অ’সুস্থ হও’য়ার আ’গে মা’ঝেম’ধ্যে কথা হ’তো উনার সাথে। গত বছ’রের ন’ভেম্ব’রে মু’ক্তি পা’য় প’দ্মার প্রে’ম। এটা জা’তীয় চল’চ্চিত্র পুর’স্কা’রের জন্য জ’মা দেও’য়া হয়। এ চল’চ্চি’ত্রের বিভিন্ন বিষয় নিয়ে কথা হতো। ক’রো’নার সময়ে অনে’ক কথা হয়ে’ছে।

আইরি’ন সু’তানা সা’দেক বা’চ্চুর সাথে ‘ভা’লোবা’সা জি’ন্দাবাদ’ সিনে’মার মাধ্যমে প্রথম অভিন’য় ক’রেন এক’সাথে। এ ছবি’টিতে বাবা ছিলে’ন সা’দে’ক বা’চ্চুর। এরপ’র পদ্মার প্রেম’স’হ আরো দু’টি চলচ্চি’ত্রে অ’ভিনয় করে’ছেন আ’ই’রিন। যার প্র’তিটি ছবি’তেই বা’বার চরি’ত্রে অভি’নয় করে’ছেন এই অভি’নেতা।

প্রসঙ্গত, ঢা’কাই সি’নেমার জন’প্রিয় অভি’নে’তা সাদে’ক বাচ্চু সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুর ১২টা ৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। দীর্ঘ ক্যা’রিয়ারে পাঁচ শ’তা’ধিক সি’নেমায় অ’ভিন’য় করা সা’দেক বাচ্চু ঠা’ণ্ডা-জ্ব’রে আ’ক্রা’ন্ত হয়ে গত ৬ সেপ্টে’ম্বর রা’তে ঢাকা মে’ডি’কেল কলে’জ হাসপা’তালে ভর্তি হন। এরপর ১১ সেপ্টেম্বর তার ক’রোনা প’ক্ষার ফল প’জি”টিভ আ’সে। একদিন পর অবস্থা’র অব’নতি হলে তা’কে মহাখা’লীর ইউ’নিভার্সেল মে’ডি’কেল কলেজ হাস’পাতা’লে নেওয়া হয়। সেখা’নে তিনি কো’ভিড ইউ’নিটের নিবিড় পরি’চর্যা কে’ন্দ্রে (আইসিইউ) ভ’র্তি ছি’লেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*