নায়করাজ রাজ্জাকের ৮০তম জন্মদিনে তাকে নিয়ে যা বললেন শাকিব খান

রাজ্জাক-শাকিব

বাংলাদেশের কিংব’দ’ন্তি চলচ্চি’ত্র অভিনেতা নায়ক’রাজ রাজ্জাক। আজ ২৩ জানুয়ারি তার ৮০তম জন্মদিন। বিশেষ এই দিনে তাকে শ্র’দ্ধার স’ঙ্গে স্মর’ণ কর’ছেন চল’চ্চিত্র’প্রেমী এবং তার সহ’ক’র্মীরা। তাকে স্ম’রণ করে দেশ’সেরা চিত্র’নায়ক শাকিব খান ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন।

শাকিব খান নায়করা’জের সঙ্গে এক’টি ছবি শেয়ার দিয়ে লিখে’ছেন, কর্ম, ব্যক্তিত্বে সফ’লভাবে একটা জীবন পার করে গেছেন। যা সবস’ময় আ’মার কাছে অনুসরণীয়। তাই চল”চ্চিত্রে আমার কাছে সাফ’ল্যের আরেক নাম নায়করাজ রা’জ্জাক। আমি সত্যি’ই ভা’গ্য’বান যে খুব কাছে থে’কে আ’প’নার দোয়া, স্নেহ, নি’র্দে’শনা পে’য়েছি। মৃ;ত্যু;র পরেও আপ’নি হয়ে আ’ছেন আমা’দের হৃদ’য়ে চির’দিনে’র না’করা’জ। ৮০তম জ’ন্মদিনে পরম শ্রদ্ধা হে প্রিয় কিংবদ’ন্তি।

২০১৭ সালের ২১ আগ’স্ট না ‘ফেরার দেশে চলে যান এই কিংব’দ’ন্তি। এবার তার জ’ন্মদিনে মি’লাদ ও দোয়া মাহ’ফিলের আয়ো’জন করা হয়ে’ছে। পরি’বারের পাশা’পাশি শিল্পী স’মিতিও মিলাদ মাহ’ফিলের আয়ো’জন করেছে। এদিন রা’জ্জাকের পরিবা’রের পক্ষ থেকে দোয়া মা’হফিল ছা’ড়াও এতিমদের খা’বার বিতরণের ব্য’বস্থা করা হয়ে’ছে বলে জানা গেছে।

এর আগে, ১৯৪২ সালের ২৩ জানু’য়ারি ভার’তের দক্ষি’ণ কল’কা’তায় জন্ম’গ্রহ’ণ ক’রেন রাজ্জা’ক। কিশো’র বয়স থেকেই ম’ঞ্চনাটকে জ’ড়িয়ে পড়েন। ১৯৬৪ সালে হিন্দু-মুস’লিম দাঙ্গার সম’য় তিনি পরি’বার নিয়ে ঢাকা চলে আসে’ন। ঢাকা এসে রাজ্জাক চ’লচ্চি’ত্রে অ’ভিনয় করে জনপ্রিয়’তা অর্জন করেন।

উল্লেখ্য, ১৯৭৭ সালে ‘অনন্ত প্রেম’ চল’চ্চিত্রে’র মা’ধ্যমে তিনি পরি’চালক হিসেবে আ’ত্মপ্র’কা’শ করেন। রাজ্জাক প্রায় ১৬টি চলচ্চিত্র পরিচা’লনা করে’ছেন। বাংলা ও উর্দু মি’লিয়ে প্রা’য় তিন শ’তা’ধিক চল’চ্চিত্রে অভিন’য় করেছেন। সেরা অ’ভিনেতা হিসে’বে পাঁ’চবার জা’তীয় চলচ্চিত্র পু’রস্কা’র পে’য়েছেন। ২০১৪ সালে ‘কা’র্তুজ’ সিনে’মায় তাকে শে’ষ’বার দে’খা যায়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*