ত্বকের যত্ন নেয়ার জন্য সেরা সময়টি হলো রাত, সেই রাতেই ত্বকের যে ৫ যত্ন নেয়া জরুরি

ত্বকের যত্ন

ত্বকের যত্ন নেয়ার জন্য সেরা সময়টি হলো রাত। আমাদের ত্বকের কোষগুলো দিনশেষে ফের সতেজ করতে কিছু যত্ন নেয়া জরুরি। টাইমস অব ইন্ডিয়া প্রকাশ করেছে রাতে ত্বকের যত্নের পাঁচটি ধাপ, যা ত্বককে সুন্দর ও সুস্থ রাখতে রাতে মেনে চলতে পারেন। যদি চান ত্বকে তারুণ্যের দীপ্তি ঝলমল করুক, এই পদক্ষেপগুলো অনুসরণ করুন:

মেক-আপ পরিষ্কার
রাতের সবচেয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপগুলোর মধ্যে একটি হলো, দিনের বেলায় ব্যবহৃত যেকোনো মেক-আপ পরিষ্কার করে ফেলা। মেক-আপ পরিষ্কার করার জন্য মাইকেলার ওয়াটার ব্যবহার করুন, যা মেক-আপ পরিষ্কার করার পাশাপাশি আপনার ত্বককে হাইড্রেটেড রাখবে।

ক্লিনজিং
মেকআপ পরিষ্কারের পর অতিরিক্ত ময়লা এবং সিবাম দূর করতে ক্লিনজার ব্যবহার করুন। যেকোনো প্রসাধনী ব্যবহারের আগে ত্বক পরিষ্কার করা আবশ্যক, কারণ এটি এটি আরও ভালোভাবে শোষণ করতে সহায়তা করবে।

টোনার ব্যবহার
রাতের ত্বকের যত্নে টোনার এড়িয়ে যাবেন না। ত্বক পরিষ্কারের পরে, টোনার ত্বকের পিএইচ ভারসাম্য বজায় রাখতে এবং ত্বকের উজ্জ্বলতা বাড়িয়ে তুলতে সহায়তা করবে।

বয়সের ছাপ

ক্রিম আর সিরাম
মুখ পরিষ্কার শেষে এই ধাপে আপনার ত্বকের সঙ্গে মানানসই যেকোনো সুনির্দিষ্ট ক্রিম এবং সিরাম ব্যবহার করতে পারেন। আঙুল দিয়ে আলতো করে ত্বকে মেশান।

ময়েশ্চারাইজার
রাতে ত্বকের যত্নে অবশ্যই ময়েশ্চারাইজার ব্যবহার করবেন। এটি সিরামকে লক করবে এবং আপনার ত্বককে আর্দ্র ও নরম রাখতে সহায়তা করবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*